মাধ্যমিক প্রথম অধ্যায় ইতিহাসের ধারনা থেকে ১ নম্বরের মক টেস্ট

এই মক টেস্ট তোমাদের মাধ্যমিক প্রস্তুতিতে কিভাবে সাহায্য করবে? 

  • এই ডিজিটাল মক টেস্টের প্রশ্নপত্র বোর্ডের পরিবর্তিত সিলেবাস এবং প্রশ্নপত্রের গাইডলাইন মেনে, মাধ্যমিক পরীক্ষার আদলে প্রস্তুত করা হয়েছে। তাই এই পরীক্ষায় প্রাপ্ত নম্বর তোমাকে ভবিষ্যতে মাধ্যমিক পরীক্ষার সম্ভাব্য নম্বর সম্পর্কে একটি ধারণা দেবে।
  •  প্রতিনিয়ত এই মক টেস্ট গুলি প্র্যাকটিস করতে থাকলে তোমার পাঠ্যবিষয় সম্পর্কে অভ্যাস গড়ে তুলবে যা তোমাদের প্রশ্নপত্রের বিভিন্ন রকম ভয়-ভীতি থেকে দূরে রাখবে। 
  • এই মকটেস্টগুলি যেহেতু আধুনিক পদ্ধতিতে নেওয়া হচ্ছে তাই তোমাদের অনেক আগ্রহ বাড়াবে এবং তোমাদের অজান্তেই অনেকটাই পড়াশোনা কমপ্লিট হয়ে যাবে।
  • এই মকটেস্ট গুলির পাশাপাশি তোমরা বিভিন্ন বিষয়ের দুই/ তিন/ চার / পাঁচ নম্বরের প্রশ্ন উত্তরসহ পেয়ে যাবে।আমাদের অডিও/ভিডিও ক্লাসের মাধ্যমে

পরীক্ষা দেবার জন্য আমার কাছে কি কি থাকতে হবে?

তোমার অথবা তোমার অভিভাবকের কাছে অবশ্যই একটি ইন্টারনেট কানেকশন যুক্ত স্মার্টফোন অথবা কম্পিউটার থাকতে হবে।

আমি পরীক্ষার প্রশ্নপত্র পাবো কিভাবে?

পরীক্ষাসূচী অনুযায়ী পরীক্ষার দিন, পরীক্ষা আরম্ভ হবার 15 মিনিট আগে তোমরা টেলিগ্রাম চ্যানেল/গ্রুপে পেয়ে যাবে।

কিভাবে মকটেস্ট সম্পন্ন করব?

প্রথমে টেলিগ্রামে যে লিঙ্কটি তোমাদের দেওয়া হবে সেটিতে তোমরা ক্লিক করে আমাদের ওয়েবসাইটে চলে যাবে সেখানে প্রথমে তোমরা নির্দেশ অনুযায়ী নামে লিখে সমস্ত উত্তর দিয়ে সাবমিট করে দেবে তারপড় তোমরা View Score এ ক্লিক করে তোমরা কত পেলে তা দেখে নেবে। তোমাদের রেজাল্ট কি হল বা কত পেলে সেটা আমাদের সঙ্গে টেলিগ্রামে শেয়ার করতে পার।

  • আরও বিদশভাবে জানার জন্য যোগাযোগ করো Facebookpage অথবা Telegram Group মাধ্যমে এবং আমাদের সাথে ভিডিও ক্লাসে যুক্ত হওইয়ার জন্য আমাদের Youtube Channel টিকে সাবস্ক্রাইব করে নিতে পার।

মকটেস্ট দেওয়ার জন্য নীচের ভিডিওটি একবার দেখে নিতে পার

ভিডিও লিঙ্ক…ক্লিক কর VIDIEO

Leave a Comment